Thursday, November 25, 2010

কার মাঝে আমি?

ফেলে আসা দূর দৃষ্টি কিংবা
ক্ষনিকের হারানো মন,
মাঝ রাতের খন্ডিত স্বপ্ন কিংবা
থমকে যাওয়া কোন ভাবনা,
আমায় ভূলায় আপন জগৎ।


তিমির আধারে নির্ঘুম রাত্রি,
নীড়হারা পাখির ক্রন্দন,
অশ্রুতে মিশে থাকা বর্নহীন রং আর
আমায় নিয়ে তার কবিতা,
আমার গ্রহে নামায় বিষাদ।


কি যেন ফেলে এসেছি কিংবা
কি যেন পাইনি,
কি যেন হারিয়েছি কিংবা
কি যেন খূজছি,
যাহা হারালাম তাহা তো চাইনি আমি,
যাহা চাইলাম তাহা খুজে ফিরে আর কতকাল?


রাত,ঘুম আর প্রভাত,
মাঝখানে স্বপ্ন।
এরপর একটা দেীড়
আমাকে নিয়ে চলে আপন ঘরের দড়জায়।


পথ মাঝে আমি ভাবি,
স্বপ্ন কি ছিল?
অশ্রু ঝড়া ব্যথা না ফুল ঝড়া হাসি?
পা্ওয়ার পূর্নতা নাকি হারানোর শূন্যতা?


এভাবেই দিন মান,ক্ষন যায়
শিশু হারায় কৈশরে,কিশোর হারায় যেীবনে।
যেীবনকে আর যায় না পাওয়া বার্ধকের জলছাপে।


তাই খুঝে ফিরি নিজকে!
কোথায় হারালাম?কার মাঝে?
আপনাকে হারিয়ে পাইলাম কারে,
আপন গ্রহের এই ভাঙ্গা ঘরে?

No comments:

Post a Comment